ভয়াবহ বন্যার কবলে শ্রীলঙ্কা, সাহায্যের হাত ভারতের

0
139

নিউজ ডেস্ক : শ্রীলঙ্কার বন্যায় মৃতের সংখ্যা বেড়েই চলেছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় আন্তর্জাতিক সহায়তা চেয়েছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার বিপর্যয় মোকাবিলা মন্ত্রক জানিয়েছে, মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এখনও ৯৭ জন নিখোঁজ। ২০০৩ সালের পর এরকম দুর্যোগ শ্রীলঙ্কাবাসী আর দেখেনি।

flood শ্রীলঙ্কাকে সহায়তার জন্য শুক্রবারই ভারতের তরফ থেকে ত্রাণ পাঠানো হয়েছে। নৌবাহিনীর তিনটি জাহাজ শনিবারই ত্রাণসামগ্রী নিয়ে কলম্বোয় পৌঁছয়। সরকারি সূত্রের খবর, পূর্ব উপকূলের জেলা—কালুটারা, রত্নাপুরা ও মাতারাতে মৃত্যুর সংখ্যা সবেচেয় বেশি। শ্রীলঙ্কার সেনাবাহিনী ও উদ্ধারকারি দল নৌকা এবং হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার কাজ চালাচ্ছে। তবে দুর্গম হওয়ায় এবং খারাপ আবহাওয়ার কারনে অনেক জায়গায় পৌঁছানো খুব কঠিন হয়ে যাচ্ছে। ২০০০ সেনাবাহিনী পুলিস ও বেসরকারি সংস্থাকে উদ্ধারকাজে সহায়তা করছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে। এরই মধ্যে উদ্ধারকাজ চালানোর সময় হেলিকপ্টার থেকে পড়ে মৃত্যু হয়েছে বায়ুসেনার এক পাইলটের।

sri-lanka-floods-afp_650x400_41463729989আগামী কয়েক ঘন্টায় আরও ভারী বর্ষণ হতে পারে বলে সতর্ক করেছে শ্রীলঙ্কার আবহাওয়া দফতর। কেলানি নদীর জল বিপদ সীমার উপর দিয়ে বইতে থাকায় দুই তীরের মানুষকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলা হয়েছে।

NO COMMENTS