পুরভোটে বিক্ষিপ্ত অশান্তি, পুনর্নিবাচনের দাবি বিরোধীদের

0
50

নিউজ ডেস্ক : রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ দায়ের করল বামফ্রন্ট এবং কংগ্রেস। বিজেপি আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। ডোমকল, পুজালি, রায়গঞ্জে ভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করতে যায় বিরোধী দলগুলি। কিন্তু কমিশনার তাঁদের সময় দেননি বলে অভিযোগ উঠেছে। প্রতিবাদে বাম ও কংগ্রেস কমিশনের দফতরের বাইরে বিক্ষোভ দেখায়। পুলিসের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। পরে বাম, কংগ্রেস আলাদা আলাদাভাবে থানায় অভিযোগ দায়ের করেছে। তাদের বক্তব্য, রাজ্য নির্বাচন কমিশনার এ কে সিনহা তাঁদের সঙ্গে দেখা করেননি।

419260-west-bengal-polls03.10.15 সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র রায়গঞ্জ, পুজালি এবং ডোমকল— এই ৩ পুরসভায় ফের ভোট নেওয়ার দাবি জানিয়েছেন। তাঁর অভিযোগ, তৃণমূল থাকলে অবাধ ভোট হতে পারে না। তৃণমূল বুথ দখলে ব্যস্ত ছিল।‌ রায়গঞ্জ, পুজালি এবং ডোমকলে ভোট বাতিল করতে হবে। অবাধ, শান্তিপূর্ণ ভোট করাতে কমিশন ব্যর্থ।

CPM-suryakanta-mishraআরএসপি রাজ্য সম্পাদক ক্ষিতি গোস্বামীর দাবি, পুলিস ও প্রিসাইডিং অফিসার কোনও ব্যবস্থা নেননি। এই অবস্থায় নির্বাচন থেকে প্রার্থীদের প্রত্যাহার করে নেওয়া হয়েছে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরির দাবি, মানুষ ভোট দিতে পারেননি। বিরোধী দলনেতা আবদুল মান্নানের অভিযোগ, ভোট অবাধ, শান্তিপূর্ণভাবে করতে দেয়নি তৃণমূল। দলের রাজ্য সহ–সভাপতি দেবব্রত বসু রাজ্য নির্বাচন কমিশনে চিঠি দিয়ে জানিয়েছেন, রায়গঞ্জ, ডোমকল, পুজালিতে কেন্দ্রীয় বাহিনী না দেওয়া কমিশনের ব্যর্থতা। এই নির্বাচনকে বেআইনি ও অসাংবিধানিক বলে ঘোষণা করতে হবে।

dilip-ghosh-ptiবিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও ওই ৩ পুরসভায় ফের ভোটের দাবি জানিয়েছেন। দলের পক্ষ থেকে আদালতে যাওয়ার প্রস্তুতির কথা জানিয়ে তাঁর অভিযোগ, এ তো লুট হয়েছে। নির্বাচন কমিশনার সময় দিয়েও পরে জানিয়েছেন দেখা করতে পারবেন না।

NO COMMENTS

LEAVE A REPLY