মোদীর ভাষণের প্রাক্কালে নোট ইস্যুতে ফের তোপ মমতার

0
288

নিউজ ডেস্ক : নরেন্দ্র মোদীর ঘোষণা মতো নোট বাতিলের ৫০ দিনের সময়সীমা শেষ। আজ সন্ধ্যেয় জাতির উদ্দেশে Mamata-Modi_380_reuters1ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। তার আগে নোট ইস্যুতে ফের একবার নরেন্দ্র মোদীকে তোপ দাগলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নোট বাতিল নিয়ে মোদীর বিরুদ্ধে কার্যত সর্বাত্মক যুদ্ধের দামামা বাজিয়ে দিয়েছেন তিনি।

এ ব্যাপারে সর্বভারতীয় স্তরে বিরোধী শিবিরকে পাশে পেতে চাইছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী। সেই সংঘাতের লাইন বহাল রেখেই শনিবার ট্যুইট করে প্রধানমন্ত্রীকে ‘মোদীবাবু’ বলে উল্লেখ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন,  “মোদীবাবু, মানুষ আপনার সরকারের ভিখারি নন। টাকা তোলার ক্ষেত্রে এখনও কেন ঊর্ধ্বসীমা? ৫০ দিনের সময়সীমা শেষ। মানুষের উপার্জিত কঠোর পরিশ্রমের টাকা তোলার অধিকার কীভাবে কেড়ে নিতে পারেন? সরকার ক্ষমতায় আসতে পারে, কিন্তু তাই বলে মানুষের আর্থিক স্বাধীনতা ছিনিয়ে নিতে পারে না।”

প্রসঙ্গত, গতকাল রাতেই ঘোষণা হয়েছে, ১ জানুয়ারি থেকেই এটিএম থেকে টাকা তোলার সীমা দৈনিক ২৫০০ থেকে বেড়ে ৪৫০০ টাকা হচ্ছে। তবে সপ্তাহে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে চেকে ও এটিএম মিলিয়ে টাকা তোলার ঊর্ধ্বসীমা ২৪ হাজার টাকাই বহাল থাকছে।

 

NO COMMENTS

LEAVE A REPLY