ধর্মশালায় অজিদের হেলায় হারিয়ে টেস্ট ও সিরিজ ভারতের

0
78

নিউজ ডেস্ক : অস্ট্রেলিয়াকে ধর্মশালা টেস্টে হেলায় হারিয়ে টেস্ট সিরিজ জয়ের নিরিখে রেকর্ড গড়ল বিরাটের ভারত। এই প্রথমবার পরপর ৭টি সিরিজ জিতল টিম ইন্ডিয়া। সাড়ে তিন দিনের আগেই শেষ হয়ে গেল ধরমশালা টেস্ট। ৮ উইকেটে জয়ী ভারত। আর এই জয়ের সুবাদে ২–‌১ ব্যবধানে টেস্ট সিরিজও জিতে নিল কোহলি ব্রিগেড।

cricket-india-v-australia-4th-test-d4_c43e994a-1381-11e7-85c6-0f0e633c038cমঙ্গলবার ভারতের জয় ছিল নিছক সময়ের অপেক্ষা। বিরাট কোনও অঘটনা না ঘটলে লাঞ্চের আগেই জয় এসে যাবে, আশাবাদী ছিল ভারতীয় শিবির। সেটাই হল। ২ উইকেট হারিয়েই প্রয়োজনীয় ১০৬ রান তুলে নিল ভারত। ফিরে গেলেন মুরলি বিজয় (‌৮)‌ ও চেতেশ্বর পুজারা (‌০)‌। লোকেশ রাহুল ও অজিঙ্ক রাহানে অনায়াসেই জয় এনে দিলেন। লোকেশ অপরাজিত রইলেন ৫১ রানে, রাহানে ৩৮ রানে।

cricket-ind-aus_61f9ca08-12ef-11e7-9d7a-cd3db232b835সোমবার ভারতের ইনিংস শেষ হয় ৩৩২ রানে। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে ভারত ৩২ রানে এগিয়ে থাকে। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে এরপরেই ধস নামে। মাত্র ১৩৭ রানেই তারা গুটিয়ে যায়। উমেশ, জাদেজা, অশ্বিন–‌তিনজনেই নিয়েছিলেন তিনটি করে উইকেট। দিনের শেষে ভারতের রান ছিল বিনা উইকেটে ১৯। তখনই বোঝা গিয়েছিল, ভারতের জয় প্রায় নিশ্চিত। মঙ্গলবার লাঞ্চের অনেক আগেই চলে এল সেই কাঙ্খিত জয়।

NO COMMENTS

LEAVE A REPLY